Bartaman Patrika
দেশ
 

 উত্তরপ্রদেশে খুন একই পরিবারের তিন সদস্য, গুরুতর জখম এক

বলরামপুর, ২৫ ফেব্রুয়ারি (পিটিআই): রবিবার রাতে উত্তরপ্রদেশের বলরামপুরের যোগীয়াপুর গ্রামের একটি বাড়ি থেকে একই পরিবারের তিনজনের রক্তাক্ত দেহ উদ্ধার হয়েছে। চতুর্থজন গুরুতর জখম হয়েছেন। সোমবার এই মর্মান্তিক ঘটনার কথা জানিয়েছেন এসপি অনুরাগ আর্য। 
বিশদ
বারাণসীতে দুষ্কৃতীদের গুলিতে খুন কলেজের ছাত্রনেতা

  বারাণসী, ২৫ ফেব্রুয়ারি (পিটিআই): রবিবারে রাতে কলেজ ক্যাম্পাসের হস্টেলের সামনে অজ্ঞাতপরিচয় দুষ্কৃতীদের গুলিতে মারা গিয়েছে উদয়প্রতাপ কলেজের ছাত্রনেতা বিবেক সিং (২২)। আজমগড় জেলার জামুন্দি গ্রামের বাসিন্দা বিবেক ছিলেন বি কম দ্বিতীয় বর্ষের ছাত্র।
বিশদ

রাজনীতিতে যোগ দিতে চলেছেন রবার্ট ওয়াধেরা, ফেসবুকে পোস্ট ঘিরে জল্পনা

নয়াদিল্লি, ২৪ ফেব্রুয়ারি: রাজনীতিতে যোগ দিতে চলেছেন কংগ্রেসের সাধারণ সম্পাদক প্রিয়াঙ্কা গান্ধীর শিল্পপতি স্বামী রবার্ট ওয়াধেরা। সরাসরি না বললেও ওয়াধেরার ফেসবুক পোস্ট অন্তত তেমনই ইঙ্গিত দিচ্ছে। কয়েকদিন আগেই স্ত্রী প্রিয়াঙ্কার অভিষেক ঘটেছে রাজনীতিতে। এবার স্বামী রবার্টও সেই পথেই এগনোর আবছা ইঙ্গিত দিয়ে রাখলেন।
বিশদ

25th  February, 2019
‘হৃদয় এখনও ভারী’, শ্রীদেবীর প্রথম মৃত্যুবার্ষিকীতে মাকে স্মরণ জাহ্নবীর

মুম্বই, ২৪ ফেব্রুয়ারি (পিটিআই): হৃদয় এখনও ভারী। মায়ের প্রথম মৃত্যুবার্ষিকীতে ভারাক্রান্ত মনের অনুভূতি গোপন রাখলেন না শ্রীদেবী কন্যা। রবিবার ইনস্টাগ্রামে জাহ্নবী কাপুর লিখলেন, হৃদয় সর্বদাই ভারী থাকবে। কিন্তু সব সময় হাসি থাকবে মুখে। কারণ তুমি আমার হৃদয়ে রয়েছ। ইনস্টাগ্রামে শ্রীদেবীর সঙ্গে নিজের একটি ছবিও পোস্ট করেছেন জাহ্নবী। মায়ের কোলে বসে তাঁর হাত ধরে রেখেছেন।
বিশদ

25th  February, 2019
ফিরছি আমিই, ‘মন কি বাত’ অনুষ্ঠানে বার্তা দিলেন মোদি

নয়াদিল্লি, ২৪ ফেব্রুয়ারি (পিটিআই): লোকসভা নির্বাচনের আগে শেষ ‘মন কি বাত’ অনুষ্ঠান করলেন প্রধানমন্ত্রী মোদি। ৫৩ তম মাসিক রেডিও অনুষ্ঠানে আত্মবিশ্বাসী মোদি জানিয়ে দিলেন, ভোটের জন্য দু’মাস এই অনুষ্ঠান বন্ধ থাকবে। তারপর ক্ষমতায় ফিরে মে মাস থেকে তিনি আবার ‘মন কি বাত’ চালু করবেন। বিজেপি এবার আর ক্ষমতায় ফিরতে পারবে না। বিরোধীরা লাগাতার এই প্রচার চালিয়ে আসছে।
বিশদ

25th  February, 2019
পাথরের আঘাতে ক্ষতিগ্রস্ত বন্দে ভারত এক্সপ্রেসের ৬টি কামরা

 নয়াদিল্লি, ২৪ ফেব্রুয়ারি (পিটিআই): যাত্রা শুরুর ১৫ দিনের মধ্যেই ফের ক্ষতিগ্রস্ত হল প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদির সাধের সেমি-হাইস্পিড ট্রেন বন্দে ভারত এক্সপ্রেস। রবিবার উত্তরপ্রদেশের অচলদার কাছে পাথর ছিটকে এসে ট্রেনটির ছ’টি কোচের জানলা এবং চালকের সামনের কাচ ক্ষতিগ্রস্ত হয়েছে।
বিশদ

25th  February, 2019
কাশ্মীরে খতম দুই জয়েশ জঙ্গি, শহিদ ১ পুলিসকর্মী ও জওয়ান

  শ্রীনগর, ২৪ ফেব্রুয়ারি (পিটিআই): নিরাপত্তাবাহিনীর সঙ্গে সংঘর্ষে জম্মু ও কাশ্মীরে মৃত্যু হল এক জয়েশ-ই-মহম্মদ জঙ্গির। সংঘর্ষে প্রাণ হারিয়েছেন জম্মু কাশ্মীর পুলিসের ডেপুটি সুপার আমন ঠাকুর। রবিবার ঘটনাটি ঘটেছে কুলগাঁও জেলার তুরিগাঁওয়ে। গোপন সূত্রে জঙ্গিদের উপস্থিতির খবর পেয়ে এলাকাটি ঘিরে ফেলে যৌথবাহিনী।
বিশদ

25th  February, 2019
বিক্ষোভে উত্তাল রাজ্য, জ্বলল উপমুখ্যমন্ত্রী বাড়ি
দুই সম্প্রদায়কে স্থায়ী বসবাসের ছাড়পত্রের সিদ্ধান্ত থেকে সরে এল অরুণাচল প্রদেশ সরকার

ইটানগর, ২৪ ফেব্রুয়ারি (পিটিআই): টানা তিনদিনের বিক্ষোভে গৃহীত সিদ্ধান্ত থেকে পিছু হটল রাজ্য। রবিবার বহির্রাজ্যের দুই উপজাতি সম্প্রদায়কে স্থায়ী বসবাসের ছাড়পত্র দেওয়ার সিদ্ধান্ত বাতিল করতে হল অরুণাচল প্রদেশ সরকারকে। 
বিশদ

25th  February, 2019
কুম্ভের সাফাইকর্মীদের পা ধুয়ে মুছে দিয়ে সম্মান জানালেন মোদি

প্রয়াগরাজ, ২৪ ফেব্রুয়ারি: রবিবার প্রয়াগে ত্রিবেণীর সঙ্গমে সাফাইকর্মীদের শ্রদ্ধা জানালেন প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদি। এদিন স্বচ্ছ কুম্ভ আবহার অনুষ্ঠানের আয়োজন করেছিল পানীয় জল ও নিকাশি বিভাগ। কিন্তু সেই অনুষ্ঠানই অপ্রত্যাশিত মোড় নিল প্রধানমন্ত্রীর সৌজন্যে। পুরস্কারপ্রাপক সাফাইকর্মীরা চেয়ারে বসে। তাঁদের সামনে বেশ খানিকটা নীচে বসে পড়লেন প্রধানমন্ত্রী।
বিশদ

25th  February, 2019
সিবিআইয়ের সাংবিধানিক বৈধতা নিয়ে প্রশ্ন তুলে মামলা দায়ের শীর্ষ আদালতে
হাতিয়ার গুয়াহাটি হাইকোর্টের ডিভিশন বেঞ্চের রায়

সন্দীপ স্বর্ণকার, নয়াদিল্লি, ২৪ ফেব্রুয়ারি: পশ্চিমবঙ্গের মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়ের সুরেই এবার সওয়াল হল সুপ্রিম কোর্টে! গুয়াহাটি হাইকোর্টের ডিভিশন বেঞ্চের রায়কে হাতিয়ার করে সিবিআইয়ের সাংবিধানিক বৈধতা নিয়ে প্রশ্ন তুলে সুপ্রিম কোর্টে মামলা দায়ের করেছেন জনৈক সমাজসেবী মানিক মণ্ডল।
বিশদ

25th  February, 2019
 প্রধানমন্ত্রী কিষাণ প্রকল্প: সমালোচনায় বিরোধীরা, ঐতিহাসিক বললেন নাকভি

 নয়াদিল্লি, ২৪ ফেব্রুয়ারি (পিটিআই): প্রধানমন্ত্রী কিষাণ সম্মাননিধি প্রকল্পকে কৃষকদের উত্তরণের পথে ঐতিহাসিক পদক্ষেপ বলে বর্ণনা করলেন কেন্দ্রীয় মন্ত্রী মুখতার আব্বাস নাকভি। তিনি বলেন, কোটি কোটি কৃষকের আকাঙ্ক্ষার পাখনা হবে এই প্রকল্প। তিনি বলেন, মোদি সরকারের ভাবনাই হল সম্ভ্রমের সঙ্গে উন্নয়ন।
বিশদ

25th  February, 2019
 ন্যূনতম মজুরি নিয়ে শ্রমমন্ত্রকের বিশেষজ্ঞ কমিটির সুপারিশ মানতে নারাজ সংগঠনগুলি

 নিজস্ব প্রতিনিধি, নয়াদিল্লি, ২৪ ফেব্রুয়ারি: মাসিক ন্যূনতম মজুরি বৃদ্ধি নিয়ে শ্রমমন্ত্রকের বিশেষজ্ঞ কমিটির রিপোর্ট মানছে না দেশের শ্রমিক সংগঠনগুলি। বদলে তাদের দাবি, ন্যূনতম মাসিক মজুরি করতে হবে ১৮ হাজার টাকাই। এই মর্মে কেন্দ্রীয় শ্রমমন্ত্রী সন্তোষকুমার গঙ্গওয়ারকে চিঠিও পাঠিয়েছে সর্বভারতীয় শ্রমিক সংগঠনগুলি। 
বিশদ

25th  February, 2019
পাকিস্তানকে যোগ্য জবাব দিতে পারেন একমাত্র নরেন্দ্র মোদিই: অমিত শাহ

  জম্মু, ২৪ ফেব্রুয়ারি (পিটিআই): দেশে নিরাপত্তা নিয়ে বিভিন্ন সমস্যা রয়েছে। তবে এই সমস্ত সমস্যার সমাধান রয়েছে বিজেপির সর্বভারতীয় সভাপতি অমিত শাহের কাছে। শাহের মন্তব্য, সেই সমাধানের নাম প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদি। তিনি যেমন দেশকে নিরাপত্তা দিতে পারেন, তেমনই পারেন পাকিস্তানকে যোগ্য জবাব দিতে।
বিশদ

25th  February, 2019
 এরো ইন্ডিয়া শো: একটি গাড়ির উত্তপ্ত সাইলেন্সারই আগুনের উৎস, জানানো হল প্রতিরক্ষামন্ত্রীকে

 বেঙ্গালুরু ও চেন্নাই, ২৪ ফেব্রুয়ারি (পিটিআই): একটি গাড়ির সাইলেন্সার অত্যধিক গরম হয়ে যাওয়াতে তাতে আগুন লেগে যায়। আর তারপর সেখান থেকেই আগুন ছড়িয়ে পড়ে। শনিবার পুড়ে ছাই হয়ে যায় বেঙ্গালুরুর এরো ইন্ডিয়া শোয়ের পার্কিং লটে থাকা ৩০০টি গাড়ি।
বিশদ

25th  February, 2019
 অসমের চা বাগানে বিষমদে মৃতের সংখ্যা বেড়ে ১২৪

গুয়াহাটি, ২৪ ফেব্রুয়ারি (পিটিআই): অসমের চা বাগানে বিষমদে মৃত্যুর সংখ্যা বেড়ে হয়েছে ১২৪। বিভিন্ন হাসপাতালে চিকিৎসাধীন রয়েছেন ৩৩১ জন। রবিবার প্রশাসনিক সূত্রে এই খবর জানানো হয়েছে। স্বাস্থ্য দপ্তরের এক আধিকারিক জানিয়েছেন, কেবলমাত্র জোরহাট মেডিক্যাল কলেজ হাসপাতালেই কমপক্ষে ৭১ জন মারা গিয়েছেন।
বিশদ

25th  February, 2019

Pages: 12345

একনজরে
বিএনএ, সিউড়ি: গ্রামের মধ্যে মদের দোকান খোলার আবেদনের বিরোধিতা করে ফের রাস্তায় নামলেন এলাকার বাসিন্দারা। রবিবার মুরারই থানার কনকপুর সারদুয়ারি গ্রামের বাসিন্দারা হাতে প্লাকার্ড নিয়ে এলাকায় মিছিল করেন।  ...

বিএনএ, কোচবিহার: লোকসভা নির্বাচনের মুখে প্রার্থী নির্বাচনকে ঘিরে কোচবিহারে বিজেপি’তে জোর কোন্দল শুরু হয়েছে। দলীয় সূত্রে জানা গিয়েছে, বিজেপির জেলা সভাপতি মালতী রাভা সহ জেলা কমিটির একাধিক নেতা প্রার্থী হতে চেয়ে আবেদন করেছেন।  ...

 আবুজা, ২৫ ফেব্রুয়ারি (এএফপি): নাইজেরিয়ার রাষ্ট্রপতি ও সংসদ নির্বাচন চলাকালীন হিংসায় প্রাণ হারিয়েছেন কমপক্ষে ৩৯ জন। সোমবার এমনই দাবি করল নির্বাচন পর্যবেক্ষণকারী সামাজিক সংগঠন, ‘দ্য সিচ্যুয়েশন রুম’। এর অধীনে ৭০টিও বেশি সংস্থা কাজ করে। ...

 কানেস, ২৫ ফেব্রুয়ারি: গ্র্যান্ডমাস্টার অভিজিৎ গুপ্তা কানে ইন্টারন্যাশনাল ওপেন দাবায় চ্যাম্পিয়ন হলেন। সোমবার প্রতিযোগিতার ফাইনাল রাউন্ডে ইতালির পিয়ের লুইগি বাসোর সঙ্গে ড্র করেন অভিজিৎ। ...




আজকের দিনটি কিংবদন্তি গৌতম ( মিত্র )
৯১৬৩৪৯২৬২৫ / ৯৮৩০৭৬৩৮৭৩

ভাগ্য+চেষ্টা= ফল
  • aries
  • taurus
  • gemini
  • cancer
  • leo
  • virgo
  • libra
  • scorpio
  • sagittorius
  • capricorn
  • aquarius
  • pisces
aries

শিক্ষার জন্য দূরে কোথাও যেতে পারেন। প্রেম-প্রণয়ে নতুন যোগাযোগ হবে। বিবাহের কথাবার্তাও পাকা হতে পারে। ... বিশদ


ইতিহাসে আজকের দিন

১৮০২: ফরাসি লেখক ভিক্টর হুগোর জন্ম
১৯০৮: লেখিকা লীলা মজুমদারের জন্ম
১৯৩৬: চিত্র পরিচালক মনমোহন দেশাইয়ের জন্ম 



ক্রয়মূল্য বিক্রয়মূল্য
ডলার ৭০.১৯ টাকা ৭১.৮৯ টাকা
পাউন্ড ৯১.২৫ টাকা ৯৪.৫৪ টাকা
ইউরো ৭৯.১৪ টাকা ৮২.১৩ টাকা
[ স্টেট ব্যাঙ্ক অব ইন্ডিয়া থেকে পাওয়া দর ]
পাকা সোনা (১০ গ্রাম) ৩৩,৮৯০ টাকা
গহনা সোনা (১০ (গ্রাম) ৩২,১৫৫ টাকা
হলমার্ক গহনা (২২ ক্যারেট ১০ গ্রাম) ৩২,৬৩৫ টাকা
রূপার বাট (প্রতি কেজি) ৪০,৬০০ টাকা
রূপা খুচরো (প্রতি কেজি) ৪০,৭০০ টাকা
[ মূল্যযুক্ত ৩% জি. এস. টি আলাদা ]

দিন পঞ্জিকা

১৩ ফাল্গুন ১৪২৫, ২৬ ফেব্রুয়ারি ২০১৯, মঙ্গলবার, অষ্টমী ৫৮/১০ শেষ রাত্রি ৫/২১। অনুরাধা নক্ষত্র ৪২/২৬ রাত্রি ১১/৩। সূ উ ৬/৪/৫০, অ ৫/৩৪/৪০, অমৃতযোগ দিবা ৮/২২ গতে ১০/৪২ মধ্যে পুনঃ ১২/৫৮ গতে ২/২৯ মধ্যে পুনঃ ৩/১৫ গতে ৪/৪৭ মধ্যে। রাত্রি ৬/২৩ মধ্যে পুনঃ ৮/৫৪ গতে ১১/২৫ মধ্যে পুনঃ ১/৫৫ গতে ৩/৩৫ মধ্যে, বারবেলা ৭/৩২ গতে ৮/৫৮ মধ্যে পুনঃ ১/১৬ গতে ২/৪২ মধ্যে, কালরাত্রি ৭/৮ গতে ৮/৪২ মধ্যে।
১৩ ফাল্গুন ১৪২৫, ২৬ ফেব্রুয়ারি ২০১৯, মঙ্গলবার, সপ্তমী ১০/১৪/২৯। অনুরাধানক্ষত্র রাত্রি ৩/৫৪/২৩, সূ উ ৬/৬/৫, অ ৫/৩৩/১, অমৃতযোগ দিবা ৮/২৩/৫৮ থেকে ১০/৪০/৫১ মধ্যে ও ১২/৫৪/১৫ থেকে ২/২৯/৫০ মধ্যে ও ৩/১৫/৩৮ থেকে ৪/৪৭/১ মধ্যে এবং রাত্রি ৬/২৩/১৩ মধ্যে ও ৮/৫৩/৫০ থেকে ১১/২৪/২৭ মধ্যে ও ১/৪৫/৪ থেকে ৩/৩৫/২৮ মধ্যে, বারবেলা ৭/৩১/৫৭ থেকে ৮/৫৭/৪৯ মধ্যে, কালবেলা ১/১৫/২৫ থেকে ২/৪১/১৭ মধ্যে, কালরাত্রি ৭/৭/৯ থেকে ৮/৪১/১৭ মধ্যে। 
২০ জমাদিয়স সানি
এই মুহূর্তে
আজকের রাশিফল  
মেষ: প্রেম-প্রণয়ে নতুন যোগাযোগ হবে। বৃষ: মামলা-মোকদ্দমায় জয় লাভ। মিথুন: বয়স্ক ...বিশদ

07:11:04 PM

ইতিহাসে আজকের দিন  
১৮০২: ফরাসি লেখক ভিক্টর হুগোর জন্ম১৯০৮: লেখিকা লীলা মজুমদারের জন্ম১৯৩৬: ...বিশদ

07:03:20 PM

ফের সংঘর্ষ বিরতি লঙ্ঘন পাকিস্তানের  
আজ বিকাল ৫.৩০টা নাগাদ জম্মু ও কাশ্মীরের নৌসেরা, কৃষ্ণঘাঁটি ও ...বিশদ

06:26:29 PM

উচ্চ মাধ্যমিকের প্রথম দিনেই মোবাইল সহ ধরা পড়ল ৫ জন, বাতিল রেজিস্ট্রেশন 

05:04:13 PM

২৪০ পয়েন্ট পড়ল সেনসেক্স 

03:51:20 PM

যে কোনও পরিস্থিতির জন্য সেনা এবং দেশবাসীকে তৈরি থাকতে বললেন পাক প্রধানমন্ত্রী ইমরান খান  

03:45:06 PM